সর্বহারা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২০-০৪-২০২৪

যৌবন লগ্ন পেরিয়ে গিয়েছিল
তখন বুঝিস নাই
আমার ভালবাসার কদর,
ভ্রুকুটি করে বাঁজখাই গলায়
করেছিলি আমায় ভালবাসার আদর।

তোর কাছে আজ কোন
কৈফিয়ত চাব না,
করব না রোনাজারি
আমার অমোঘ ভালবাসা কে তুই
গঙ্গার জলে দিয়েছিস ছুড়ি!

তুই পাপিষ্ঠ-অধম
নর্দমার কীট,
সতরঞ্চ খেলা খেলে কি হল তোর জিৎ?

শ্রোণিতাক্ত কলেবর
তাপাংশ মন নিয়ে কোথা
দাঁড়াবি আজ,
ও মোর স্বয়ংবরা কন্যা
যৌবনে আর তোর তেজ নাই
সবাই করে তোরে ঘৃণা?

বিগলিত চীর অঙ্গে
নেই আজ তোর বসন্তের আগুন,
ভালবাসার ছাড়পোকা
কেড়ে নিয়েছে তোর গুণ!

অকালকুষ্মা ললনা
আর ফিরবে না তোর
যৌবনের কলি,
ভালবাসা নামক অঙ্গটা
কে তুই দিয়েছিস জলাঞ্জলি।

তোর জন্য জীবনযুদ্ধে
হয়ে গেছি পর্যুদস্ত,
মিথ্যা ভালবাসার আস্ফালন দেখিয়ে
আর করিস না মোরে হেনস্ত

তুই চলে যা
চলে যা,
আমার দৃষ্টির অগোচরে
তোরে হেরিলে মন-টা আমার
ডুকরিয়া ডুকরিয়া মরে!

তুই চলে যা
চলে যা,
হে স্বয়ংবরা কন্যা
ভালবাসার অর্ঘ্য বিচরণ করে!
আমাকে পাওয়ার জন্য
আর দিস না ধন্যা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Faiyaj
২২-০৪-২০১৭ ০৮:৪৫ মিঃ

আসবে এখনো সময়,,,,,,,

Faiyaj
২২-০৪-২০১৭ ০৮:৪২ মিঃ

আসব এখনো সময় হয় নি,,,,,,

Omaer
২২-০৪-২০১৬ ১২:২৩ মিঃ

VABDHARA NIYE ASO......