অথচ , স্বপ্নে তুমি ডাহুকি বন্যা
- দেবজ্যোতিকাজল ২৮-০৩-২০২৪

ভালবাসার জন্য কতবার মরতে চেয়েছিলে , মনে পড়ে ? হাতে নীলপদ্ম দিয়ে বলেছিলে , " এইটি স্বপ্ন " ↓ দিগন্তরেখার দিকে তাকিয়ে দেখো তোমার আকাশ উঁকি দিয়ে বলে ,এসো শ্রাবণ সন্ধ্যা মেঘের গায়ে সহস্র চিঠি , তুমি তাতে রয়েছো ※ তুমি কাছে নেই অথচ স্বপ্নে তুমি ডাহুকি বন্যা জনপদ নিশ্চল , সোনাঝুরি ধূলো- তোমার পায়ে-পায়ে টুপটাপ শব্দ ঘ্যাণ ¦ ◎ লাল মাটি , শাল বন , উঁচু টিলা আর মায়ার স্তূপ প্রহরে-প্রহরে অনন্তে তবুও এসে যাও আমি নিশ্চল গুণ্ডষে ভালবসার পোষাক পড়ি উঁকি দেয় তোমার বুকের মধ্যে , যা হাড়িয়েছি খুঁজতে. ......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।