বেশ্যারাও ভয় পায় না , আমি পায়
- দেবজ্যোতিকাজল ২৯-০৩-২০২৪

প্রতিবাদ কি বলে কয়ে আসে প্রতিবাদ কি বয়স দেখে আসে তবে আমার আসেনি ¦ ◎ ভীষণ দুঃখ , হয়তো সারাজীবন বয়ে বেড়াতে হবে কে জানে কাটবে প্রতিবাদহীন ঘরবন্দি প্রতিদিন ভয়কে গো গুণ্ডুষে গিলে গিলে প্রতিবেশির মুখের দিকে তাকিয়ে বলি , - সময় খারাপ , প্রতিবাদি হতে নেই ...... দেখছো না-- কি সব ঘটছে ...... ○ একটা দুটো করে অসংখ্য ভয় বুকের মধ্যে হাট বসিয়েছে , পাথুরে মাঠে এই ভয় ভয় করে , যাকে ভালবেসেছিলাম তাকেও হাড়াতে হলো ...অতি অভিমানে ¦ এত নিষ্পাপ ভয় , শরীরটাকে- মাধুর্যের অবিস্মণীয়ে অবায়ব পেয়েছে তবে কি- সারাটা জীবন প্রতিবাদহীন কাটবে ? যদি তাই হয় ... তবে আমি একটা গালাগাল ¦ আমার অধিকারও একটা গালাগাল নীতি কথা গালাগাল. ; কবিতা লেখা গালাগাল ; কবি হওয়া গালাগাল ; তবুও আমি ভয় পাব কথা বাড়িয়ে লাভ নেই , জ্ঞান খেয়েও লাভ নেই শুধু দুঃখ - বেশ্যারাও ভয় পায়না , কিন্তু আমি পায় ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।