একটু বৃষ্টি ..
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৫-০৪-২০২৪

একটু বৃষ্টি দাও না ভগবান ,
নদীনালা সব শুকিয়ে যাচ্ছে !
জৌলুস সব লুকিয়ে যাচ্ছে ,
ধরিত্রী আজ ম্রিয়মান !

চারিদিকে আজ ঘর্মাক্ত ,
ক্লান্ত , অতিষ্ঠ মানুষ !
অভিমানাহত গাছেরা
সব নিশ্চুপ , অনড় !

একটু বৃষ্টি দাও না বিধাতা ,
রিমঝিম ঝিরঝির বারিধারা ;
উচ্ছ্বসিত দোদুল্যমান গাছের পাতা ,
শীতল বাতাস পাগলপারা !

একটু ঠাণ্ডা বাতাস দাও ,
জানালা দিয়ে ঢুকুক প্রাণে ;
বৃষ্টির ফোঁটায় সোঁদা মাটির
মন মাতবে আবার ঘ্রাণে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৫-০৫-২০১৬ ২০:২৫ মিঃ

লেখাটি পড়ে তৃপ্তি পেলাম

Shahariar
২৭-০৪-২০১৬ ০০:১০ মিঃ

বৃষ্টী সত্যি সরকার