কেন এতো ভালোবাসো?
- আলী আহম্মেদ ২৫-০৪-২০২৪

বলো কেনো আমি এতো প্রিয় তোমার
বলো কি আছে আমার?
আমি তো গাইতে পারি না গায়কের মত
আমি তো ভালবাসতেও পারি না ভালোবাসার মত।
আমি তো ভিখারী হয়ে ঘুরি পথে পথে শুধুই আমার জন্য।
বলো কেনো আমায় এতো ভালোবাসো
বলো কেনো এতো কাছে আসো?
আমার কিছু নেই দুই একটা বর্ণ ছাড়া।
আমার কিছু নেই ভাবনায় কয়েকটা শব্দ ছাড়া।
আমি অদ্ভুত এক ভবঘুরে ছন্নছাড়া শুধু বাজাই বেদনার করুণ সুর।
আমি তো কল্পনার রাজপুত্র নই, কোন গল্পের নামকরা চরিত্র নই
আমি তো কভু কোন মহাপুরুষ নই
তবু কেনো কাছে আসো, কেনো আমায় এতো ভালোবাসো?
সিক্ত হৃদয়ে আমার রিক্ত হস্তে দেয়ার মত অবশিষ্ট কিছু নেই।
আমি পথে পথে ঘুরি ভিখারি হয়ে ভালোবাসা খুঁজি
আবার সেই ভালোবাসা ছুঁড়ে ফেলে দিই।
আমি তোমার ভালোবাসার মূল্য বুঝিনা, বুঝিনা তোমার হৃদয়ের আর্তনাদ
বুঝিনা ভালোবাসার ঘাত প্রতিঘাত
আর তুমি কিনা আমাকে ভাবো প্রতি রাত?
আমি এক নষ্ট পথভ্রষ্ট বুঝিনা ভালোবাসা কিভাবে কিনতে হয়
জানিনা কিভাবে ভালোবাসার স্বপ্ন সাজাতে হয়
জানি না কিভাবে ভালোবাসা বেচে দিয়ে আবার করতে হয় বিনিময়।
আমি উশৃঙখল-বিশৃঙ্খল এক অদ্ভুত পাগল মানুষ
আর তুমি কিনা আমাকেই ভালোবাসো?
কেনো এই অধমের কাছে আসো?

২৮এপ্রিল ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

nilakashermegh
২৯-০৪-২০১৬ ১৪:২৮ মিঃ

দারুন