ভিক্ষাপাত্রে ঈশ্বর,
- দেবজ্যোতিকাজল ২৮-০৩-২০২৪

জল খেয়ে পেট রুগ্ন. ¦ ঈশ্বরের পায়েসের থালায় ভাগ্য ফিরানোর ব্রতী , বোষ্টোমী নাসীর চাচা , জগা জেঠুর... ভিক্ষাপাত্রে ঈশ্বর. ¦ পরিপূর্ণ প্রার্থনা , জীবন্ত প্রার্থনা ! শূন্য অন্ধকারে হেসে ফেলে ঈশ্বর বাতাস এবং রৌদ্রের ত্বকে চামড়া পোড়ে মুক্তকণ্ঠে গান জগ জেঠুর , নগ্ন পেটে প্রতিবেশি থেকে প্রতিবেশি , আত্মার বাসভবন লাঙল , হাপড় , হাতুরী হতাশার নীচে পারদ শোষণ , শোষক- মোবাইল ব্যালেন্স কথার শেষে স্টার এক দুই তিন হ্যাস ¦ জনতার মুখোমুখি ঈশ্বরকে কখনও দাঁড়াতে হয়নি অন্তর্বাসের নিচেই উত্তাপে গোপন রইলেন কাকে বাঁচান , কেই্বা বাঁচে প্রকাশ লুপ্ত ় রুগ্ন , রুষ্টো স্পন্দিত জনপথ বিচ্ছিন্নবাসে ঈশ্বর বুঝি মায়াখেলে ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।