বিসর্জন
- এস এম খায়রুল বাসার ২৯-০৩-২০২৪

মূল্যবোধের অবক্ষয় ঠেকেছে তলানীতে,
সম্মানিত অপদস্থ আজ অপাঙ্ক্তেয়’র হাতে।
নদী-খাল জবর দখল, কে করিছে জানা
মানবাধিকার মাড়িয়ে পদতলে , নহে ক্ষ্যান্ত তারা
পরিবশ দূষণ করিছে মহা সমারোহে।
সুশাসন ছুটিতে আজ, ক্যাডার বড় চ্যাতা,
ধাঁধার রাজ্যে আমরা সবাই-
চিনতে পারিনা সাদা, না পারি কোনটা কালো।
দূর্ণীতি,স্বজনপ্রীতি আর দমননীতির ত্রিভূজ প্রেম-
দেখছে সভ্যগণ অপলক চোখে।
বাজে লোকটা হয়েছে আজ সমাজের বড় মাথা;
জনতার নয়, নিজের সেবায় ব্যস্ত বড় নেতা।
কাঙ্গালের জন্য নিয়ন্ত্রিত স্বাধীনতা, শাসকের জন্য নয়,
কথা বলিতে তাকাতে হয় এদিক ওদিক তাই!
ভাবতে ভাবতে বলা হয় না- আসল কথা,
’বাক্' তোর স্বাধীনতা তাই আজ দিলাম বিসর্জন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।