...এবং অন্ধকার
- দেবজ্যোতিকাজল ২৫-০৪-২০২৪

অসমাপ্ত শব্দ অসমাপ্ত কলম অসমাপ্ত খাতা অসমাপ্ত গণতন্ত্র পা টিপেটিপে বিষ্টি ঝমঝম ষ্পষ্ট দেখি অসময়ে মৃত্যু গুটিসুটি ধারা ঃ মেঘ ¦ হে বিষ্টি ! হে শব্দ !! অসহ্য তাড়াও মেরুদণ্ডি পুলিশ , লতিয়ে উঠা ঈশ্বরী পরিবর্তন ¦ পরিস্থিতি লম্বা মাঠে টানটান চিন্তা করুণ তো ! ভোটের জন্য শিশু নিগ্রহ... হে শিশু ! হে নাগরিক !! বুলেটের চেয়ে তর্জনী ধর , ক্ষমতা হারাবে ; জোটবদ্ধ স্টার বিজ্ঞজন জব্দ , চেয়েছিল পরিবর্তন ¦ দু'টো বাংলা ; একটা আকাশ , সূর্য , মেঘ দু'টো মহিলা ; একভাগ কাঁটাতার অভিকন্ধ পথ বিরোধী শ্লোগান মহিলাদের ইজ্জত কোনটা সত্য , সুর চরালেই কুৎসা বিপাকে গণতন্ত্র কার তর্জনীতে রক্ষা পাবে ! এবং অন্ধকার...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।