সবই নেতার বদৌলতে
- এস এম খায়রুল বাসার ২৮-০৩-২০২৪

গভস্তি আমার অপ্রিয় অতি
গায়ে ঠোষা উঠে যখনি-তখনি
গণ্ডায় এণ্ডা দেওয়ার জন্য
তাই আমি বসে থাকি-
নেতা-নেত্রীর ডায়াচের পাশে।
পরিশ্রম না করে
গতরপোষা এই আমি ঠাঁই নেতার পিছে।
এতেই আমার অনেক কাজ।
লোকে তা বুঝে কি ?
গতর আমার ছিল হাড়-কঙ্কাল
দেখেছিস, এখন কেমন গাট্টাগোট্টা তুলতুলে?
সবই নেতার বদৌলতে!
গাত্রবস্ত্র দেখেছিস আমার?
সবই কেমন মখমলে।
সবই নেতার বদৌলতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।