কবিতার প্রশ্ন
- সুদীপ তন্তুবায় (নীল) ২৯-০৩-২০২৪

শালপলাশের সমস্ত পাতা ঝরে গেলে
কবিতারা প্রশ্ন করে -
ভুল ভুল ভালোবাসা বুঝি রৌদ্র পাঠায় ?
যদি বৃক্ষ হই, বৃষ্টি দেবে জানি
পাই-কণায় মেপে দেবে নির্ভুল রোদ
তবু ঝরে যাই কেন ?

জন্ম নেয় তেজস্বী সূর্য
চাইনি, চাওনি তবুও,
ঊনশুক্লের ভালোবাসা পেলেই
কবিতারা প্রশ্ন করে - চাঁদ কই ?
রাত্রি আসুক, তবু -
তোমাদের কৃপণতা ধ্বংস করে শ্বেতশুভ্র প্যারাডাইস !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
২০-০৩-২০১৭ ১১:০৬ মিঃ

কবিতা বলতে কী বোঝানো হলো ?