“আমার গ্রাম”
- মাহমুদা সুমা ২৪-০৪-২০২৪

উডান জুইড়া চান্দের আলো,
শইল জুরানো বাতাস!
মায়ের আতের মাছের জুল,
আহা লাগে বড় ভালো!!

কাড বান্দা দিগির গাডে,
সবুজ প্যন্তা ভাসে!
বাজান গেচে আনতে নুন,
গাঙ্গের পারত বটতলার আডে!

নারিকেল পাতার ফাহে দেহি
আকাশ বরা তারা!!
আমার গ্রামও আইবা বন্দু?
সুহে গোলা ভরা!!

দেখবা তুমি গায়ের বউজি
কাঙ্খে কলসি লইয়া!
কোমর দুলাই আইড্ডা চলে
ঘোমডা মাতায় দিয়া!!

আমার মায়ের ধুলায় রে ভাই
মার আচলের গন্দ
শেষ ঘুমান ঘুমাইতে চাই
যেদিন চোককান হইব বন্দ!!
(ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় লেখা।) ৫-১১-২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

sonjoynusarker
০১-০৭-২০১৬ ০৯:২০ মিঃ

good

M2_mohi
৩০-০৬-২০১৬ ০২:২৭ মিঃ

অতিউত্তম

showrov
২৬-০৬-২০১৬ ১১:৩৫ মিঃ

ভালোলাগল