"বুদ্ধি"
- আসক্ত কবি সাকলায়েন । ২৯-০৩-২০২৪

বুদ্ধির কারনে মানব বিখ্যাত মহাজ্ঞানী, তাহারি কারনে মানব নিঃকৃষ্ট নিম্ন মানি।বুদ্ধির কারনে মানব হয় খ্যাতিমান, তাহারি কারনে মানব পায় অপমান। বুদ্ধির কারনে হয় জীবনে সফলতা, তাহারি কারনে হয় জীবনে ব্যর্থতা।বুদ্ধির কারনে হয় জীবনে জয়,তাহারি কারনে হয় জীবনে পরাজয়। বুদ্ধির কারনে হয় চাকর বাদশাহ, তাহারি কারনে হয় বাদশাহ চাকর।বুদ্ধির কারনে হয় প্রজা রাজা, তাহারি কারনে হয় রাজা প্রজা।বুদ্ধির কারনে হাড়ায় রাজা সিংহাশন, তাহারি কারনে পায় রাজা রাজ্য।বুদ্ধির কারনে জীবনে আসে সুখ, তাহারি কারনে জীবনে আসে দুঃখ। বুদ্ধির কারনে হয় জীবন সুন্দর, তাহারি কারনে হয় জীবন বরবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।