মুদ্রার ওপিঠে
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

খুব বৃষ্টিতে ভিজে একা হেঁটে যাওয়া
এক মেয়ের গল্প জানি আমি;
মধ্য দুপুরে অকম্পিত পদক্ষেপে
লক্ষ্যে অবিচল এক চঞ্চলা মেয়ে।।

যার কাজলের গাঢ় রেখায়
সে বেঁধে রাখে সব অনুভব,
অগোছালো বিনুনীতে বাঁধে
দোলনচাঁপার সৌরভ...

আঁচলের গিঁটে বাঁধা বকুলে
জমা রাখে তার সব প্রেম,
পিছে ফেলে সব পিছুটান
সে শুধু আলোর স্বপ্ন দেখে।

কঠিন কঠোর ব্রতে বাঁধা
তার সাথে কখনো কোনদিন
কোন মধ্যরাতে হঠাৎ
তোমার দেখা হয় যদি;
সত্যি তুমি তাকে চিনবে না আর
ভুল করে ভাববে অজস্র বার
এ কী সেই কঠিন জমাট পাহাড়!
এ কার সাথে দেখা, এ কোন নদী!

১৪/০৫/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।