নারীত্ব
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

দুঃখের দীপাবলি জ্বালি অন্তরে
প্রতি পদক্ষেপে হেঁটে যাই অবিচল
নারী বলে দুঃখিত নই এতটুকু..
নারী, তাই পর্বতসম বাঁধা
ডিঙিয়ে এক তালে হাঁটি পথে..
কত শত উপাধি তুমি দাও
তবু হাসিমুখে তোমারে ফেরাই,
মৌন সাধনা জীবনের লাগি
জীবনের কুৎসিত দিক তুমিই চেনাও
তবু জননী,জায়া,কন্যা হয়ে
পরম মমতায় তোমারে আগলাই।।
এতখানি মহত্ত্ব আর কোথা পাবে বলো?!

১২/০৫/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।