একটা রাত ইচ্ছের পাগলামি
- নিগার সুলতানা রুমি ২৮-০৩-২০২৪

জল প্রিয় খুব জানি
বালুকাবেলাও নাকি,
আকাশটাও কি এমনই প্রিয়
আর কেমন লাগে জোনাকি?

আকাশ কুসুম গল্প
খুব বেশি নয়,
এই একটুখানি অল্প
অতটুকুই আমার চাই।

চোখ বোজো দেখি
বাড়াও দু'হাত,
খোলো তো এবার
সামনে দেখ জলের প্রপাত!

দু'হাত ভরা পাগলামি
নাকি শান্ত নদী প্রিয়,
কষ্ট করে প্রশ্ন করে
নিজের কাছে নিজেই জেনে নিও।

জ্যোৎস্না চাও,নেবে?
নাকি অমাবশ্যা আঁধার!
দু'টোই আছে তোমার কাছে
শুধু ভাঙো দেয়াল দ্বিধার।।

স্বপ্ন দেখার আগে
চলো স্বপ্ন বানাই আরো,
আছে আঁধার আছে আলো
যা খুশি নিতে পারো।

এত সহজ নয় সব
মিছে নয় কোন অনুভব,
প্রতিটি মুহূর্তই অমলিন
মাথা উঁচু করে চলি দ্বিধাহীন..
বিভক্তির রেখা টেনে হাঁটি
আর তোমাকে দেই ছুটি।।


আশাহীন,অনাগত দিন
শুধু আজীবন বেঁচে থাক,
আজ শুধু বাঁচি,ইচ্ছেরা যাচি
তোলা থাক সব রাখ ঢাক।

৫ম দিন,ভোর ৪:৪১ মিনিট
০৬/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।