"প্রিয় মানুষ"
- আবদুল্লা আল ফয়সাল ২৯-০৩-২০২৪

এই কর্মস্থলে আমি দেখছি তোমায় বহুদিন ধরে,
কাটছে মোদের সারাটা দিন হাসি-খুশির ভীড়ে।

নিয়মতান্ত্রিক মানুষ তুমি, ঘড়ি ধরে চলো,
পাঁচ ওয়াক্ত নামাজ পড়ো, সত্য কথা বলো।

কোরআন-হাদীস করো তুমি নিত্য পড়াশুনা,
ইসলামী পোশাক পড়ো তুমি, ঘৃনা করো গুনাহ।

কালো ভুনা তোমার ভিষণ প্রিয়,
মোগলাই,বিরানী লাগে ভালো।
বিয়ের কথা শুনলে তবে মুখটা কেন কালো??

হজ্বে যাবে তোমার মাতা-পিতা
একটাই তাদের চাওয়া,
মরণের আগে যদি পুত্রবধুর মুখ দেখতে পাই
এটাই পরম পাওয়া।

তোমার মত ভাবতো যদি তোমার দাদা-পিতা,
কেমন করে দেখতে তুমি এই দুনিয়ার ছায়া??

টাকা-কড়ির মায়া তোমার কোটি টাকার স্বপ্ন,
শেষ জীবনে কেউ না থাকে পাশে সবি হবে পন্ড।

তোমার অনাগত সন্তান ডাকছে তোমায়,
কোমল হাতগুলো ধরো,
বউ-বাচ্চা লইয়া তুমি সুখের সংসার গড়ো।

ভয়কে তুমি করো জয়,ভুলে যাও মিথ্যা বুলি,
দু'জাহান হও কামিয়াব এই প্রার্থনা করি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

foisal1012
২৬-০৫-২০১৬ ১১:১১ মিঃ

ভয়কে তুমি করো জয়,ভুলে যাও মিথ্যা বুলি,
দু'জাহান হও কামিয়াব এই প্রার্থনা করি।