সবিনয় নিবেদন
- মোঃ হুমায়ুন কবির - তামাশা ২৩-০৪-২০২৪

জনাব,
সবিনয় নিবেদন এই যে,
যোগ্য আমি, কান্ডারি আমি, আমি হুশিয়ার!
ভয় করিনা লাঠির পেটা, গুলির হুংকার।
দলের, বড় নেতা আমি! আমিই হলাম বেশ্ট;
আমার হাতেই তুলে দিন মনোনয়নের ক্রেশ্ট।
আগের বারে ছিলেন যারা করতে পারেনি কিশু,
আমার ভয়ে এবার দেখবেন করবে সবাই হিশু।
করবে সবাই সালাম-প্রণাম, করবে আলিংগন
উন্নয়নের জোয়ারে আমি ভাসাব এ জীবন!
লাগবে কত? দিচ্ছি গুঁজে, হাত পেতে নিন!
এবার তো ভাই উন্নয়নের আমায় সুযোগ দিন।

প্রিয় জনগন,
সবিনয় নিবেদন এই যে,
সুখ আমি, বন্ধু আমি, আমিই উন্নয়ন!
গরীব দুঃখির জন্য করেছি পরিকল্পনা প্রণয়ন।
নতুন রাস্তা, নতুন কূপ, নতুন পুকুর-ঘাট,
করব সবি নতুন করে বাড়িয়ে দু হাত।
আমি হলাম ভদ্র, আমি পবিত্র!
আমিই হলাম শিক্ষিত যোগ্য পাত্র।
কাটছি দিব্যি, কাটছি কসম, করছি ওয়াদা;
উন্নয়নের কাজেই কাটাবো এ জীবন সদা।
খরচাপাতি লাগবে কত আমায় বলে দিন,
এবার তো ভাই ব্যালট বক্সে আমায় ভোট দিন।

পেয়েছি আমি মনোনয়ন, পেয়েছি আমি ভোট
পেয়েছি আমি ক্ষমতা, পেয়েছি সুযোগ!
যত করেছি খরচ আমি মনোনয়ন-ভোটে,
সবি আমি উসুল নেব উন্নয়নের নামে লুটে।
পরোয়া করিনা গরীব-দুঃখি, রাস্তা, পুকুর-ঘাট,
আমিই আমার উন্নয়নে করব নিজেকে পাক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

kabirhpcb
২৭-০৫-২০১৬ ১৩:০৬ মিঃ

তার জন্যয় আমরা উন্নতি করতে পারছি না।# আফফান ভাই

kabirhpcb
২৭-০৫-২০১৬ ০৪:০৪ মিঃ

তার জন্যয় আমরা উন্নতি করতে পারছি না।# আফফান ভাই

kabirhpcb
২৭-০৫-২০১৬ ০৪:০৪ মিঃ

ধন্যবাদ #মহী ভাই।

M2_mohi
২৬-০৫-২০১৬ ২২:৫১ মিঃ

অনিন্দ্য লিখা ,

sazedul
২৫-০৫-২০১৬ ১৯:০৪ মিঃ

এমনই হচ্ছে