কতদিন কতরাত
- সাইফ রুদাদ - অাহ্বান ১৯-০৪-২০২৪

কতদিন কতরাত কাটবে আমার
ও মাঝি এই বিরহ কষ্ট যন্ত্রণার
মাঝি আমি সইতে পারি না আর
সুখ নাই কিরে মাঝি দরবারে তোর ।

লোকে কয় তুই নাকি দয়ার সাগর
থৈ থৈ দয়া উছলে পরে মাঝিরে তোর
আমি তো মারি নাই হালের গরু তোর
তবে কেন ভাসাইলিরে অকুলের ভিতর ।

মাঝি পূজা আর্চনার নামাজ রোযার
দরগা সিন্নি কোনটা করি নাই তোর
সবি যখন করলাম মাঝিরে তোর
কেন পুড়াইলিরে যন্ত্রণার ভিতর ।


ত্রিভূবনের তুই যে বড় খেলোয়ার
কত খেলা খেলস তুই তবু কি তোর
পুরে না আশা ওরে ও পাষাণ নিষ্ঠুর
আর কত খেলার আশা বাকিরে তোর ।

আমার ভেতর বাহির ও বাড়ি ঘর
যেথা তাকাই কষ্ট ছাড়া পাই না আর
মাঝি ডুবে গেছি আমি কষ্ট যন্ত্রণার
মাঝে মাঝি আমি সইতে পারি না আর ।

এত কষ্ট না দিয়া মাঝি নিয়ে যা তোর
শেষ খেলার মাঠ না দেখা পরপার
সেথা বসে খেলিস মাঝি আছে মনের
মাঝে তোর যত শখ কাঁদব না আর ।

ওয়ারী , ঢাকা ।
২৪/০৫/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।