লিমেরিক গুচ্ছ ৩৫
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

১। দাদুর মায়াবী মুখে
দাদুর মায়াবী মুখে ফুটছে কথা, অস্পষ্ট এখনো
ক্লকটিকে ‘কক’ আর আপেলকে ‘আপ’ কখনো;
অরেঞ্জকে দাদু বলে ‘অরেস’
তার মুখে শুনতে লাগে বেশ
খুঁজে-ফিরি আমার ছোটবেলা দাদুর ঠোঁটে যেন।

২। জগতে সুন্দর শুভ্রতা
গগনে মিটিমিটি তারা নীলিমায় যেই চন্দ্রমা ভাসে
দেখি দাদুর চোখে মুখে উজ্জ্বল ছাপ পুলকে হাসে;
ডাকাডাকি বারবার ‘আয় আয়’ বলে
যেন ওরা আত্মীয় তার, আজন্মকালে
ভাবি, যা সুন্দর শুভ্র, যে অবুঝ সেও ভালোবাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।