মনের দারিদ্র
- অরুণ কারফা ২৪-০৪-২০২৪

অনেক কথাই লিখব বলে
বসে ছিলেম বৃক্ষতলে
উঠল হঠাৎ ঝড়,
কালো মেঘ ঈশান কোণে
জমায়েত হয়েই নিমেষ ক্ষণে
গর্জ্জাল সমস্বর।

ডানা ঝাপটে তাড়াতাড়ি
পাখিরা সব ফিরল বাড়ি
নামল ঝেঁপে বৃষ্টি,
এই ভাবেই সব ধ্বংস হয়ে
শ্যামলে আবার ছেয়ে গিয়ে
নতুনের হয় সৃষ্টি।

তবু আমরা বুকের ’পরে
আগলে রাখি যত্ন করে
আজ যা আছে কাছে,
বঞ্চিত করে ন্যায্যকে তার
সঞ্চিত করি ধনের পাহাড়
দরিদ্র হয়ে যাই পাছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

MOTALEB
১৩-০৯-২০১৬ ১৫:১৪ মিঃ

Awesome..হয়েছে । আমার প্রোফাইলে আমন্ত্রন রইলো ।

M2_mohi
২০-০৭-২০১৬ ১৯:২৬ মিঃ

বলিষ্ঠ শব্দের কাব্যিক চিত্রণ

foisal1012
২৯-০৫-২০১৬ ১৫:২৭ মিঃ

nice