তুমি কেঁদনা প্রিয় আমি আসব
- সাইফ রুদাদ - আহ্বান ২৫-০৪-২০২৪

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
ধর্ষণের ভারে থেতলে যাওয়া
সমাজটাকে পরিবর্তন করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
ফেলানি আর তনু হত্যার কিছু
একটা বিচার সুরাহার পরে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
সাগর রুণীর হত্যার আসল
রহস্য সবার কাছে তুলে ধরে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
পিলখানায় সেনা হত্যা কাণ্ডের
অন্তমূলে যা ছিল তা বের করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
শাপলা চত্ত্বরের অজানা তথ্য
জনতার সম্মুখে উন্মুক্ত করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
বিচার বিভাগের উপর থেকে
রাজনৈতিক থাবা দিয়ে উপড়ে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
পার্বত্য চট্টগ্রামের উপজাতিদের
মানুষের অধিকার পূর্ণ করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
বেশ্যালয়ের বেশ্যাদের আলোর
পথে সবার সাথে ধাবিত করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
ইনসেপ্টটে ভোগা ঐ মানসিক
রোগিদের সমাজ থেকে উপড়ে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
অসহায় মায়ের সতিত্ত্ব নষ্ট
ছেলের হাত থেকে রক্ষার পরে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
অসহায় মেয়ের সতিত্ত্ব ভণ্ড
জন্মদাতার হা থেকে রক্ষা করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
তোমার আমার বোনের সতিত্ত্ব
ভাইয়ের হাত থেকে রক্ষা করে ।

তুমি কেঁদনা প্রিয় আমি আসবো
ছাপান্ন হাজার বর্গমাইলের
অশান্তি অরাজকতা দূর করে ।

তুমি কেদনা প্রিয় আমি আসবো
রবি থেকে নজু গান্ধী বঙ্গবন্ধু
হক জিয়ার সমাজ তৈরি করে ।

ওয়ারী, ঢাকা। ১৯/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।