যৌতুক যৌতুক কৌতুক
- সাইফ রুদাদ - আহ্বান ২০-০৪-২০২৪

যৌতুক যৌতুক কৌতুক
এই সমাজের কৌতুক
যৌতুকের ঘায়ে নারীর
পুড়ে ছারখার শরীর।

যৌতুক যৌতুক কৌতুক
যৌতুকে মজা পায় লোক
যৌতুক না দিলে নারীর
স্থান নাই, কোথা? বাড়ির।

যৌতুক যৌতুক কৌতুক
এতে পেল কত মা শোক
শাশুড়ি ননদী স্বামীর
ঘায়ে দগ্ধ হলো শরীর।

যৌতুক যৌতুক কৌতুক
সবাই যৌতুকের পোক
টাকা কড়ি দিলে গাড়ীর
জন্য ঘা মারে পিঠে স্ত্রীর।

যৌতুক যৌতুক কৌতুক
এ জন্য পুরুষের শোক
যৌতুকের জাতায় নারী
নিষ্পেষিত ঝরায় বারি।

যৌতুক যৌতুক কৌতুক
ছেঁড়ে দে সব ভণ্ড লোক
যৌতুকের জাতায় নারীর
পুড়িসনে আর শরীর।


১০ জুন ২০১৬ ইং
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।