একান্তই যে পর
- নিগার সুলতানা রুমি ২৪-০৪-২০২৪

তুমি ব্যস্ত ভীষণ কাজে
দূরত্বটা সাত সমুদ্র
এপার-ওপার
বুকের মাঝে বাজে।।

দূরত্ব নেই, দূরত্ব নেই
মিথ্যে শুধুই সান্তনা,
হৃদয় গহন জলে
দূরের আকাশখানিই মেলে।।

আমার আকাশ যতই বলি
একলা নয় সে আমার,
তার নীলে থাকে
আরো অন্য কারো ভাগ!

জল ছোঁব না জলে নেমে
আরেকটু মেঘ থাকুক না হয়
আকাশ কোনে জমে
তারপরে শুধুই থাকুক অনুরাগ।।

সন্ধ্যে খানি সন্ধ্যে শুধুই
তারও আছে একটা ঘর,
বেলাশেষে আমার শুধুই চিৎকার
তুমি আমার একান্তই পর!!

একান্তই পর কথাটাও আপন
খুব অনেকখানি
পর কথাটাও তারেই বলা সাজে
যার জীবনে আমার দামটা জানি!

১১/০৬/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।