যখন থাকবো না আর ধরা মাঝে
- সাইফ রুদাদ ২০-০৪-২০২৪

যখন থাকবো না আর ধরা মাঝে
করবো না আর আনাগোনা কোনো কাজে
তখন সকল কিছুই পড়ে রবে
শুধু রইবো না আমি ভবে সকাল সাঁঝে।

আহা রাখাল বাঁশি বাঁজবে সেদিন
ঊড়বে নায়ের পাল গো, উতালা বাতাসে
আমি দূর সুদূরে রইবো সেদিন
আসবো না আর ধরা মাঝে সকাল সাঁঝে।

আহা দোয়েল শ্যামা গাইবে সেদিন
মিষ্টি মধুর গান গুলো, ঘন বন মাঝে
আমি আসবো না আর সেদিন দেখো
মোর চিরচেনা এই পথে, গানের খোঁজে।


আহা জোৎস্না রাতে হাসবে সেদিন
চাঁদ মামাটা একলা একা, দূর আকাশে
বিহ্বল হয়ে দেখবো না সেদিন গো
চির দেখা চাঁদ মামাটা, প্রতি সাঁঝে।

অাহা অাঁধার রাতে জোনাক সেদিন
নাচবে দেখো পুকুর ধারের ঝাউ গাছে
আমি দেখবো না সেদিন দেখবো না
রইবো না সেদিন রইবো না ধরা মাঝে।

আহা একতাঁরাটা বাজবে সেদিন
চিরদিনের বাউল হাতে, ধরার মাঝে
আমি শুনবো না আর শুনবো না
পাগল করা সেই একতাঁরা, ধরা মাঝে।

আহা আমার ধরা সাঁজবে সেদিন
রঙিন বসন্তে, বাহারি পাহাড়ির সাঁজে
যখন থাকবো না আর আমি আহা
মোর চিরসুন্দর এই না ধরার মাঝে।


১৪ জুন ২০১৬ ইং
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।