বৃষ্টিমাখা রোদ্দুরে
- শেখ মাফিজুল ইসলাম ১৯-০৪-২০২৪

থমকে গেলে চমকে গেলে
দৃষ্টি হেনে দৃষ্টিতে;
সবুজ মাঠে খেয়ার ঘাটে
ভিজতে ছিলে বৃষ্টিতে।

ঢেউয়ের তালে নৌকা ট'লে
সিক্ত দেহে আড়- চোখে
মিস্টি হেসে ডাকলে কাছে
তখন আমায় কে রোখে!

ঝোড় হাওয়াই উড়িয়ে আঁচল
ঘোমটা খুলে অকষ্মাত,
মন খুশিতে মাতলো তখন
ভালোবাসায় বাজিমাত।

হঠাৎ দেখে বললে তুমি-
বৃষ্টিমাখা রোদ্দুরে
কাছেই আমার সুখের ডেরা
ইচ্ছা হ'লে যাও ঘুরে।

ইচ্ছাগুলো বৃষ্টি হলো
নদীর বুকে ঝরলো যেই
সুখের ডেরায় থামলে তুমি
বললে- কোন দুঃখ নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।