নর্তকী
- আরিফুল হক দ্বীপ ১৯-০৪-২০২৪

নর্তকী,
তুই আর কতোদিন নাচবি?
যাত্রাদলে?স্বল্পবসনে,মাংসের তুফান
দেখিয়ে,উতলা তুই নাচবি?
কতোদিন এই ঢিল,জুতো?
অশ্লীল মানুষের চোখে নষ্ট হবি?
.
নর্তকী খিলখিলিয়ে হাসে-
সে হাসির মাঝেও কান্না ভাসে।
দুঃখ,কষ্ট তার মতো
দেখে আর কজনা?
সেই হন্যে হয়ে ছুটোর দিনগুলো
থেকে আজো নিষ্ঠুর বঞ্চনা।
কে তাকে খাওয়ায়?কে তাকে
একটু প্রেম দিয়ে বুকে নিতে চায়?
চারদিকে লোভী মানুষেরা,
অনাবৃত শরীরের গন্ধ নিতে চায়,
মধু খেতে চায়।
ভালোবাসা?মমতা?
তখন কোথায় ছিলো?সে নষ্ট হয়ে
পাপ করছে,
সে পাপতো বেঁচে থাকার জন্য।
সে পাপতো তোমার আমার
মনোরঞ্জনের জন্য।
সুখে থেকে কভু কেউ হয় নাযে পণ্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।