একটা জীবন
- নিগার সুলতানা রুমি ২৬-০৪-২০২৪

একটা জীবন বোহেমিয়ান
একটা জীবন ছন্নছাড়া
একটা জীবন ইচ্ছে মতন কাটিয়ে
দেয়া..

একটা জীবন উড়নচন্ডি
একটা জীবন যেমন খুশি
একটা জীবন নিজের মত কুড়িয়ে
পাওয়া..

একটা জীবন ইচ্ছে খুশি
একটা জীবন লুটিয়ে ধূলোয়
একটা জীবন আঁধার কালোয়
একটা জীবন মন্দ-ভালোয়
একটা জীবন উল্লাসে
একটা জীবন বিদ্রোহে
একটা জীবন ভালবেসে..

একটা জীবন সত্যি মিথ্যেয়
একটা জীবন ভুল করে
একটা জীবন নদীর মতই
একটা জীবন ঝরণা জলে
একটা জীবন ভয়ে ভয়ে
একটা জীবন খুব সাহসে..

একটা জীবন অমাবশ্যায়
একটা জীবন খুব জ্যোৎস্নায়
একটা জীবন অপেক্ষাতে
একটা জীবন ভুল মানুষে,
একটা জীবন প্রেমে-অপ্রেমে
একটা জীবন হঠাৎ থেমে
একটা জীবন প্রকাশ্যে
একটা জীবন খুব গোপনে..

একটাই তো জীবন, এই জীবনে
কত কিছুই পাবার আশায় জলাঞ্জলি
অথচ একটা জীবন শুধু আমারই ছিল..

১৭/০৬/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।