তুমিহীন দিন
- নিগার সুলতানা রুমি ২৫-০৪-২০২৪

তোমাকে আশ্রয় করে আর কত বেড়ে
ওঠা,
এবার তুমিহীনতায় অভ্যস্ত হতে চাই।

আলোর কার্নিশে হেঁটে হেঁটে
চলেছি বহুদিন
পরিবর্তনের নিয়মে এবার
অন্ধকারের সান্নিধ্য
পাবার পালা..
তোমাতে পেয়ে গেছি সমস্ত
অপূর্ণতার সুখ
এবার যদি পরিপূর্ণ হতে চাই,
খুব বেশি কী চাওয়া হয়ে যাবে?
অপেক্ষা, অতৃপ্তিতে
স্বস্তি ও শ্রান্তিতে
তোমাকে বাদ দিয়ে গন্তব্য খুঁজে
নিই যদি
খুব বেশি কী অন্যায় হবে!

অনেক পালা বদল, অনেকটা সময়
পেরিয়ে
স্থিরতা চাই যদি আজ
এও কী খুব ভুল কিছু চাওয়া!

১৯/০৬/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।