==ক্ষণস্থায়ী ==
- বকুল দেব ২৬-০৪-২০২৪

একে একে যায় সব হারিয়ে
মাঠ ঘাট প্রান্তর ছাড়িয়ে ,
যার নেই কোনো ঠিকানা ।
অমোঘ নিয়মে হায়
সব কিছু চলে যায়
থাকি যারা, ভুলিতে পারি না ।
কত ছাড়ি কত গড়ি
কত নদী সিন্ধু পাড়ি ,
নাই তার কুল কিনারা ।
যে দিকে চাহিয়া থাকি
আদিগন্ত দৃষ্টি রাখি
ভাবালুতায় হই দিশেহারা।
ধীরে ধীরে সব হারায়
শুন্যে বিলীন হয়ে যায় ।
বদলে বদলে থাকে প্রকৃতি ‘
শেষ বেলায় , অবেলায়
ভাবি বসে নিরালায়
ক্ষণস্থায়ী এ সব প্রেম প্রীতি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।