নারী
- আরিফুল হক দ্বীপ ২৫-০৪-২০২৪

মুক্তি চাই আমি তোমাদের নিষ্ঠুর শৃঙ্খল হতে
আমিও বুক ফুলিয়ে চলতে চাই
রাজপথ কাঁপাতে চাই মিছিলে শ্লোগানে
আমার ওড়নায়
সেফটিপিন ধরে রাখতে চাই না
তোমাদের নেকড়ে-মূর্তির ভয়ে,
বাতাসে উড়িয়ে চলতে চাই।
মুক্তি চাই আমি তোমাদের অন্ধকার পৈশাচিকতা হতে।
আমি জোড় কদমে চলতে চাই,
যেখানে খুশি ঘুরতে চাই,
খেলতে চাই,মনের মতো লিখতে চাই।
আমি কেবল থাকবো পড়ে রান্নাঘরে?
তা হবে না,তা হবে না।
পুরুষের মতো বাঁচতে চাই,
বাঁচার মতো বাঁচতে চাই।
পাহাড় চূড়ায় উঠতে চাই,
নাচতে চাই,গাইতে চাই।
পৃথিবীটা আমি দেখতে চাই।
আমি মুক্তি চাই তোমাদের পড়ানো লাগাম হতে।
আমি মুক্তি চাই,আমি মুক্তি চাই।আমাকে মুক্তি দাও।
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।