হ্যালো অধরা
- আরিফুল হক দ্বীপ ২৪-০৪-২০২৪

তুমি রোজ কই থাকো বলতো অধরা,
এতো ব্যস্ততা?
একবারও নাওনা কানে তুলে ফোন,
এতবার কল চাপছিতো চাপছিই
সাড়াশব্দ নেই তোমার।
কি ব্যাপার বলতো?
এই সাতদিন তুমি কোথায় ছিলে?
তোমার কজন বান্ধবীকে ফোন করেছি
বললো তারা,জানে না খবর তোমার।
আমিতো আটকে গেছিলাম
হরতাল অবরোধে,দেখো না পেট্রোল বোমায়
ঝলসে দিয়ে যাচ্ছে কতো নিরপরাধ প্রাণ।
তবুও এইসব বাঁধা পেরিয়েই আসতে চেয়েছিলাম
তোমার কাছে,
তোমার আঙ্গুলে জড়িয়ে আঙ্গুল হাঁটতে চেয়েছিলাম
রমনা,পান্থপথ,নীলক্ষেত,টিএসসিতে।
মা করলো বারণ,'মাথার কসম,যাসনে খোকা।'
কি হলো তোমার?
নিশ্চুপ হয়ে আছোযে,
রাগ করলে নাকি?
.
হ্যালো অধরা
হ্যালো হ্যালো...
তারপর কতো চেষ্টা,বাঁধন হারা হয়ে যাই
মুখের কথা শুনতে অধরার।
কসম ভাঙ্গলাম মায়ের,ছুটলাম ট্রেনে চেপে
পরোয়া করি না মৃত্যুর।
.
তোমাকে পেলাম অধরা তারপর-
কি সুন্দর তুমি ঘুমিয়ে আছো মৃত্তিকা মায়ায়,
তোমার কবরে উঠে নি একটাও নতুন ঘাস।
এইতো গত শনিবার,
রাজনীতির অশ্লীল রোষানলে ঝলসে গেলে,
তোমার সমস্ত হাসি,প্রেম,চোখের ভাষা ওরা করেছে
গ্রাস!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।