প্রেমিকার চিতা
- আরিফুল হক দ্বীপ ২৫-০৪-২০২৪

শ্বশানে জ্বলছে চিতা,
যে মেয়েটা রাত দিন সেবা শুশ্রুষায় সারিয়ে তুলে
মৃত্যুশয্যায় কাতর কোন পতিকে
অলুক্ষণে জ্বর গ্রাস করে অকালে
সতী সাবিত্রীকে-
তার চিতা জ্বলে।
আর এই পিশাচিনী প্রেমিকার ছলনে চাঁদমুখ
ছেলেটা এখন লাশঘরে হিম,স্তব্ধ হয়ে আছে শুয়ে।
অথচ প্রেমিকাটা দিব্যি কেমন হাঁটছে,
প্রসাধনের দোকান থেকে আজো কিনে এনেছে
নানান সজ্জাসামগ্রী!
তবে এ চিতার আয়োজন হতো এই সাপিনীর জন্য,
জীবন্ত চিতা!
না,কেন?তার আর্তচিৎকারে কাঁদবে কেন মানবতা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।