ভোমড়
- সৌরভ সৈকত - কথামালা ২০-০৪-২০২৪

একটা ভোমড় একটুখানি
ভালোবাসা খুজেছিল দার থেকে দারে
যদিও ভালোবাসা পেলো
বিরাট বাগানের ছোট্ট একটি
পাপড়ি ছেড়া ফুলের।

তবুও ভালোবাসা টিকলনা বেশি দিন
একদিন একটা আকর্ষণীয় কীট এসে
হরণ করল ওর মন
আর নিজ ইচ্ছেয় বিসর্জন দিল ফুল
যতসব কিছু সময়ের আনন্দে।

তারপর একদিন কীট চলে গেল দূর বহুদূর,
আর সেই পাপড়ি ছেড়া ফুলটি ফিরে এসেছিল,
ভোমরের কাছে আশ্রয় পেতে।

ততদিনে ভোমড়টি হয়ে উঠেছিল
আর একটি বিষাক্ত কীট
ফুল থেকে ফুলে বসা হলো তার অভ্যাস

-সৌ.সৈ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

bdbijoi
২০-০২-২০১৮ ১৮:২৫ মিঃ

কিছু ওপ্রম এমনই হয়

snigdha
২০-০২-২০১৮ ১৫:১৫ মিঃ

কঠিন সত্য কথা