নিজেরে নিজেই হারাই
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

এক জনমে মেটে কি সাধ -
দুচোখ ভরে তোমায় দেখিবার ?
এক জনমে মেটে কি সাধ -
পরাণ ভরে তোমায় ভালোবাসিবার ?


রাত পোহালেই আঁধার খোলে -
দেখি আমি দু'চোখ মেলে ,
জীবন হতে হারিয়ে গেছে --
একটি রোদেলা দুপুর ।
বুকের মাঝেই ঝংকার তোলে -
বিরহী ব্যথার সানাইয়ের সুর !!


জীবনটা এতো ছোটো কেন কাহারে সুধাই ?
মরণ কেন ডেকে বলে চলো চলে যাই ?
তবু ও এই সুন্দর পৃথিবীতে ---
অনন্ত জীবন বাঁচিবারে চাই ,
যদি ও সময়ের কাছে হয়ে অসহায়
নিজেরে নিজেই হারাই !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।