ঘুমিয়ে আছে মা
- আব্দুল মান্নান মল্লিক ২৫-০৪-২০২৪

ঘুমিয়ে আছে মা

আব্দুল মান্নান মল্লিক

নিশানা ওই রাঙা মাটির ভিতরে,
মা কি আজও ঘুমিয়ে চিরতরে?
এই বুঝি ডাকবে এবার আয় সোনামণি,
দুহাত বাড়িয়ে নিবে বুকের মাঝে টানি।
ঘুমায়োনা মাগো তুমি ঘুমায়োনা আর!
কতদিন পাইনি মাগো আদর তোমার।
ঘুমায়োনা মাগো আর দেখো ফিরে এসে,
নতুন মা এসে আজ তোমার জায়গায় বসে।
স্বপ্ন দেখে কাঁদি যখন তোমাকে মনে পড়ে!
নতুন মা মারে আর বলে মারবো আছড়ে।
বাবা হয়তো জেগে বলবে ওরে সোনামণি,
নতুন মায়ের কথা শুনে দেয় ধমকানি।
বুকে মরে কান্না মাগো ডুকরে চিত্ত ভিতর,
নতুন মায়ের কথায় বাবা আমার আজ পর!
নতুন মা বলে আমার জ্বলে যায় পিত্ত,
তোমার কথা শুনলে পরে উত্তপ্ত উন্মত্ত।
কোথায় মাগো দুধুবাটি কে খাওয়াবে দুধু,
ঘুম আসেনা রাতে আমার তোমার ভাবনা শুধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।