মেঘের খোঁপা
- রুবিনা মজুমদার ২৪-০৪-২০২৪

আকাশ বুঝে না মেঘের দুঃখ -
তবু মেঘ আকাশকে ভালোবেসে -
রচিত করে রাশি রাশি মেঘপুঞ্জ রাজ্য ! !


আকাশে মেঘের স্বপ্ন দোলে
বাতাসে বজ্রের ধ্বনি তুলে -
আকাশেরা বুকে বৃষ্টির জল
ঝর্ণা ধারার মতো বয় চঞ্চল ।
আকাশের চোখে বৃষ্টি ঝরিয়ে -
কোথায় হারায় মেঘের দল -?

আকাশের জমিনে মেঘ ফুলের বাগান ,
মেঘের খোঁপায় বিজলী বাতাসের কলতান ।
তবু নতুন আশা জাগে আকাশের ভুবনে -
রোদেলা সূর্যের মিষ্টি হাসির লগনে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।