স্বপ্ন.দিন
- আল মামুন মাহবুব আলম ২৯-০৩-২০২৪

যতই ভাবো হাল ধরেছি শক্ত হাতে
বুঝতে কেন পারছোনা যে শক্ত না-তে
হাল যে তোমার ফস্কা গেরো
সেই মনোভাব টস্কা খেরো
খাতার মত;যেমন ছিল রক্ত মাতে...

উল্লাসে আজ রক্তে মাতে সেই খেলাতেই
প্রয়োজনে পালটে ফেলো এই বেলাতেই;
নতুন চালে বিদ্ধ করো
প্রজন্ম সাধ সিদ্ধ করো
মিলবো আবার তোমার সাথে সেই মেলাতেই।

মিলন মেলার কৌশলে হও সিদ্ধ হাত,
স্বাধীনতার শত্রুরা হোক বিদ্ধ কাত।
বিদ্ধ কাতের উৎসবে
পালটে নিয়ে খুঁত সবে
সামনে আছে স্বপ্ন.দিন ও ঋদ্ধ রাত।


ঢাকা ১৭/১২/২০১৩
রাত ১০ঃ২০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।