চোরাবালিতে
- আল মামুন মাহবুব আলম ২৪-০৪-২০২৪

চোরাবালিতে ডুবিয়ে পা,
ঘোলাপানিতে মৎস্য শিকার, মৎস্য
জনগনের মন কি রে...?
ধন-মনের ক্ষুধায় কাতর বৎস্য !


আচ্ছা তবে মরলে মর, তোরা...
সিংহাসন অইতো...ঘর পোড়া
গরুতো তাই;...অইটা চাই,আমায় দেনা...!
শহীদ-গাজী তুই,তুই যে আমার কেনা।

একটা হবে স্মৃতি ‘শালা’,কিংবা গ্রন্থাগার
তোর বুকেতে রক্ত ঝরুক,আমরা পগার পার !

ঢাকাঃ২০/০৩/২০১৩
সকালঃ১১টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।