বোকা কাক
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

বোকা কাক

আব্দুল মান্নান মল্লিক

শীর্ষ শাখায় পেচক পেচকী,
বলছে কথা চুপিচুপি।
পেচকী বলে দেখনা মজা,
সর্ষের ভিতর ভুতের রাজা।
পেচক বলে এই পেচকি,
দেখছি দিনের স্বপ্ন নাকি?
পেচকী বলে তাইতো দেখি,
বেঁচে আছি না মরে গেছি?
নিচের ডালে ওই যে দেখি,
কালোয় কালোয় বন্ধু নকি?
কাকের বাসায় কোকিল ছানা,
চুপ, চুপ, চুপ! বলতে মানা!
শুনে যদি একটি কথা,
কাকের হবে মাথা ব্যথা।
পান্তাভাতে মাখবো ঘি,
লোকের কথায় দরকার কি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।