স্বপ্ন মায়া
- রুবিনা মজুমদার ২৯-০৩-২০২৪

আঁকা বাঁকা গাঁয়ের মেঠো পথের বাঁকে
সবুজের প্রান্ত ছুঁয়ে ----
ফুল ফাগুনে কোকিল ডাকে
বিরহী কবিতার প্রচ্ছদ পটে ।
দোয়েল কোয়েল ডাকে সবুজ লতার ফাঁকে
স্নেহ ভরা প্রান্তরে ---
বাউলের কণ্ঠে ভাটিয়ালীর সুরে
যেন নিখিলে রাঙ্গা আবির ঝরে ।
ঘুঘু ডাকা দুপুরে রাখালি বাঁশীর মধুর সুরে
অলস মন উদাস করে ---
পুবাল হাওয়ায় নদী তটে ঢেউয়ের খেলায়
সোনার বাংলায় স্বপ্ন মায়া ঝরে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।