বলবে কাকে মা
- আব্দুল মান্নান মল্লিক ২৮-০৩-২০২৪

বলবে কাকে মা

আব্দুল মান্নান মল্লিক

বলবো কি আর কালো কোকিল তোকে,
লজ্জা নাই তোর আলতা দুটি চোখে।
সব পাখিরা বাসা বুনে তুই যে ফাঁকা ডালে,
বছরে তুই আসিস একবার সুখ বসন্তকালে।
নাইরে তোর জাত বংশ নাইরে নিজের গাঁ,
বৃথাই গেল জীবনটা তোর বৃক্ষশাখায় একা।
মাতৃভক্তি স্নেহমমতা জানিস কি আর তুই,
মধুর কন্ঠে গান গেয়ে তুই মন ভরালি শুধুই।
পরের বাসায় অণ্ড দিয়ে তাইরে নারে না,
বলতো শুনি নিজের বাচ্চা বলবে কাকে মা।
অলসতায় কাটাস জীবন সুখের আশা করে,
বৃক্ষশাখে জীবন গেল ঠাই নাই তোর ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।