মানবিক
- শেখ মাফিজুল ইসলাম ২৩-০৪-২০২৪

আমি গর্বিত হয়ে কেঁদেছি
আমি শোকের জন্য কেঁদেছি
আমি সংশয়ের জন্য কেঁদেছি
আশ্বাসে বুক বেঁধেছি
আমি পাগলামীর জন্য কেঁদেছি।

ছুটে গেছে দূরন্ত আবেগ
পারিনি তাকে ধরতে
ইচ্ছা শক্তির তীব্রতা সত্বেও
পারিনি তাকে ফেরাতে।

মনকে বলেছি---
যখন সঠিক সময় আসবে
উদ্বেলিত আবেগকে চেপে ধরবো
দুই ঠোঁটের মাঝখানে।

তুমি দেখো
ভুল থেকে শিক্ষা নেবো
আমি যা কিছু করেছি
সব জায়গা থেকে শিক্ষা নেবো;
সত্যি সত্যি হয়ে উঠব নির্ভীক
দূরন্ত আবেগ অনুভূতি
করবে আমায় মানবিক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।