ক্লান্ত প্রেমিকের ঘুম
- আল মামুন মাহবুব আলম ১৯-০৪-২০২৪

মনে পড়লেও কিছু করার নেই
সময় বয়ে গেছে নদীর অন্য
ওপারের কুলের মত,কাশবন
দুলে উঠে এপারেও,অতএব...

কাল মনে হয় ছিল শুক্লাপক্ষের অনেক রাত্রিগুলোর
কোন একটি,
অমাবস্যা আসবে আর কিছু বিনিদ্র রাত্রির স্বপ্ন
ভাঙ্গবে বলে

চোলাই মদ খাচ্ছে পদ্মার তীর ঘেঁষে
ব্যর্থ প্রেমিকের কান্না কাঁদছে পেঁচা
আজ ঘুম আসবে চোখ ভেঙ্গে ঠিকই
ক্লান্ত প্রেমিকের ঘুম কিছুটা গাঢ়ই হয়!

ঢাকা ১৬/০৭/২০১৬
রাত ০১ঃ১০টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।