একটি সুন্দর ভোরের অপেক্ষায়
- মমিনুল হক ২৯-০৩-২০২৪

একটি সুন্দর ভোরের অপেক্ষায় শেখ মমিনুর ইসলাম __________________________________ . একটি সুন্দর ভোরের অপেক্ষায়। তুমি কি জানো? তোমাকে খুঁজি ভোর থেকে রাত্রি পর্যন্ত। সকালের রবির লাল টুকটুকে আলোর কিরণে.... শিশিরের কোটি বিন্দু বিন্দু কণায়। নির্মল বাতাসের গন্ধে.... দিগন্ত মাঠে জন্ম নেওয়া ক্ষুদ্র ক্ষুদ্র তরুলতায়। বসন্ত কোকিলের মধুর শব্দে... যদি ফিরে আসো, তাইতো তোমাকে খুঁজি। একটি সুন্দর ভোরের অপেক্ষায়। . তোমাকে খুঁজি- শঙ্খ চিলের ডানা ঝাপটানো পাখায়। বর্ষার নতুন বারিতে.... সাদা বকের পুঁটি মাছ ধরার দৃশ্যে... বিলের জলে ফুটে থাকা কলমি ফুলে..... ফুটন্ত শাপলার সৌন্দর্যরূপে.... মেঠো পথের অচেনা পথিকের পা'য়ের চিহ্নে... গহিন বনের ছোট ছোট পোকা হয়ে.... যদি ফিরে আসো। সেই জন্য তোমাকে খুঁজি, একটি সুন্দর ভোরের অপেক্ষায়। . তোমাকে খুঁজি- সন্ধ্যার প্রদীপের মিটিমিটি আলোয়। জোনাকিপোকার মুক্ত খেলায়। চাঁদের পূর্ণিমারাতে.... জেগে থাকার স্বপ্নে.... ঘুমের স্বপ্নে....... শুধু তোমাকেই খুঁজি, আর একটি বার-ফিরে পাওয়া জন্য.... একটি সুন্দর ভোরের অপেক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।