বিশ্বাসের নাম ক্যান্সার
- মমিনুল হক ২০-০৪-২০২৪

বিশ্বাসের নাম ক্যান্সার
শেখ মমিনুর ইসলাম
______________________________

তোমার মনে থাকার কথা.....
কেনই বা মনে থাকবে না?
রোজ রোজ ভোর বেলায় হালকা কুয়াশা ভেদ করে,
তুমি স্কুলে যেতে...
প্রতিদিন অপেক্ষা করতাম,এক পলক দেখতে...
বুঝতে পেরে,মুচকি হেসে চলে যেতে...
কারণ বোকা ভেবে, সাহস নাই জেনে।
ওই শব্দটাইতো ভালো যেতো।
কেন এলে জীবনে....?
কি বা দোষে আপন করে নিয়ে,
অন্তরে বিষ রেখে দিলে।
আর কে বা জানিতো,মেয়ে তুমি কালসর্প।
মিথ্যা কথায় মন ভরাতে....
ভালোবাসার নামে স্বপ্ন দেখাতে....।
প্রথম যেদিন কথা হলো, সেই দিনের কথাই ভাবা যাক।
প্রতিদিনের মতই দাঁড়িয়ে আছি,
কিছু না বলেই,হাতটি ধরে চলতে শুরু করে দিলে।
মুখের ভাষা হারিয়ে গেলো,দেহ বরফের মত ঠান্ডা হয়ে এলো।
তোমার কান্ড দেখে,
ভাবছি মনে হয় স্বপ্নের ভূবনে আছি।
অথচ বাস্তব।অবশেষে তোমার কথায়
কি হলো, কিছু বলছো না?
থতমত করে বললাম, এইতো কি বলবো?
এখনো তোমাকে শিখিয়ে দিতে হবে।
কি শিখাবে?
এই ভাষা শুনে,অনেক গুলো বকা দিলে-
বকা গুলোই মিষ্টি মনে করে,
ক্ষুদ্র জীবনকে ধন্য ভাবতে শুরু করলাম।
.
সেই তুমিও আছো,আমিও আছি।
পার্থক্য কি?
বিশ্বাসের নাম ক্যান্সার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।