মন ভালোবাসবে কে
- মমিনুল হক ২০-০৪-২০২৪

মন ভালোবাসবে কে
শেখ মমিনুর ইসলাম
______________________________
.
জীবনের পৃথিবীতে সন্ধ্যা নামতে শুরু করেছে।
নামতে থাক,
নামতে থাকি।
তুমিতো সুখে থাকবে,
এই আশাই করে যাবো খোদার কাছে।
.
একদিন দু-চোখে কত স্বপ্ন বুনেছি।
তুমি আর আমি সুখের ঠিকানায়
রাজা-রানী হয়ে রাজ্য শাসন করতাম।
পাখি হয়ে ভেসে,
আকাশের মেঘের সাথে কথা হতো প্রতিনিয়ত ।
বাতাসের সাথে মিশে গিয়ে,
দূর দূরান্তে হারিয়ে যেতাম।
কখনো বৃষ্টির সাথে দেখা হতো,
ভিজতে ভিজতে মনের আনন্দে
তোমার মাঝে ধরা খুঁজেছি।
.
তখন এভাবেই দিন গুলি কেটে যেতো।
বুঝতে পারি নাই।
কখন দিন হয়,
কখন রাত হয়।
শুধুই বুঝেছি তুমি আমার সব-
বেঁচে থাকার অক্রিজেন।
.
সবই আগের মতই রয়ে গেছে।
আকাশ আছে।
মেঘ আছে।
বৃষ্টি আছে।
বাতাস আছে।
শুধু তুমিই নেই পাশে।
ওরাও তোমাকে মিস করে।
তোমাকে আবার ভালোবাসতে চায়।
আমার জন্য নাই বা ফিরে এলে।
আর আসতেও বলবো না,
আসতেও দিবো না।
শুধু একবার হলেও ওদের কে দেখতে এসো।
.
আমার পৃথিবীতে,
সন্ধ্যা নামতে নামতে একদিন এ বসুমতী।
আমাকে পর করে দিবো।
পর করতে থাক,
পর হতে থাকি।
পর হতে হতে মাটির সাথে মিশে গিয়ে,
মাটি আমাকে জোর করে ভালোবাসবে।
আমি ভুলে যেতে চাইলেও
আমাকে ভুলতে দিবে না।
দেহ মাটির লোভে পড়ে।
.
মাটিও দেখি তোমার মত লোভি।
পার্থক্য শুধু একটাই-
তুমি আমার ধন- সম্পদ কে ভালোবাসতে,
মৃত্তিকা ভালোবাসে আমার দেহকে।
.
ওরে এমন একজনও পেলাম না-
যে আমার মন কে ভালোবাসবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।