বৃষ্টি রে তুই
- শেখ মাফিজুল ইসলাম ২৯-০৩-২০২৪

বৃষ্টি রে তোর
আক্কেল দেখে হাসি;
নতুন বউকে
ভিজিয়ে দিলি পথে
তার তো এখন
বেজায় সর্দি কাশি।

বৃষ্টি রে তোর
মর্জি বোঝা ভার;
সকাল বিকেল রোদের ঝলক দেখি
দুপুর বেলায় হঠাৎ ঝরিস একি!
রাতের বেলায় চাঁদের বাহার ফোটে
মনের মানুষ খুঁজতে যে মন ছোটে,
চাঁদের আলোয় হঠাৎ ঝরিস যখন
রূপ দেখি তোর ভীষণ চমৎকার।

বৃষ্টি রে তুই
ঝরিস মাঠে ঘাটে
আউশ ধানের স্বপ্নে বিভোর চাষী;
কাদা-জলে পুতছে ধানের চারা
মুখে তাদের মিষ্টি মধুর হাসি।

বৃষ্টি রে তুই
সময় মতো আসিস
গ্রামবাংলা প্রাণ খুলে তোর ডাকে
শুকনা নদী হাওড় বাওড় যতো
তোর আশাতে পথটি চেয়ে থাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।