নিষ্প্রভ ভালবাসা
- রুহুল আমীন রৌদ্র ১৬-০৪-২০২৪

আমি তখন কলেজের বারান্দায় হামাগুড়ি খাচ্ছি,
পাশের বাড়ির মেয়েটি নবমে।
সাদামাটা পোশাক, সুদীঘল এলোকেশ,
টুলপড়া কপলে রৌদ্রের হাসি।
বেশ বুদ্ধি হয়েছে মেয়েটির,
রূপে সদ্য যৌবন প্রবাহ,
স্তনযূগল ওড়নার ভাঁজে লুকোচুরি।
কোন এক শ্রাবণ সন্ধ্যায়, আমার পড়ার টেবিলে,
লজ্জাস্নাত সেই মুখটি !
অতঃপর পাটিগণিত কষতে কষতে গভীর রজনী।
তথাপিও অনুরোধ, আরও দুটো.........
অবাক দৃষ্টি, তার পানে।
বাহিরে অঝর শ্রাবণ বর্ষণ,
একই টেবিলের দু'পাশে, নির্জন দুটি প্রাণ।
আচমকা ঝড়ো পবন,
নিভে গেল লুন্টন প্রদীপ !
ব্যতিব্যস্ত প্রদীপ জ্বালাতে,
কোমল হস্তের আচানক পরশ, থমকে দিলো আমায়।
আবছা আঁধারে তার রূপ যেন, কাদম্বীর আঁড়ে শশধর।
অপলক লোচন বলছে যেন,
থাকনা এমন,
আরও কিছুটাক্ষণ।
উন্মাদ হয়ে মুখোমুখি দু'জন !
দু'জনার তপ্তশ্বাস,
যেন আঁচ দিয়ে যাচ্ছে নিথর কপলে।
যৌবনের চৌম্বকীয় আর্কষণ,
যেন পিষে দিতে উদ্যত, সকল দূরত্ব।
আচমকা লুন্টন হস্তে,
মেয়েটির বাবা !
অতঃপর আবেগের চাদর মুড়ে, কেটে যায় দিবস,
অব্যক্ত বচন, ব্যক্ততার ব্যকুল তিয়াসে।
.......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।