বর্ষণে বেহাল
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

বর্ষণে বেহাল

আব্দুল মান্নান মল্লিক

বন্দি ঘরে কেউ বারান্দায়,
কেউবা কদম গাছের তলে।
কেউবা পথে ছাতি মাথায়,
কেউবা ভিজে বৃষ্টির জলে।
গগন শূন্যে চাতক ভিজে,
বিহগ-বিহগী গাছের ডালে।
শিয়াল ভিজে মাঠের মাঝে,
দাদুর দাদুরি পাটের আলে।
বৃষ্টি ভিজা বাদলা পোকা,
ডানা পেয়ে গহ্বর ছাড়া।
জলে ভাসে থোকা থোকা,
আশ্রয়হীনা উই পিঁপড়া।
পাড়ার ছেলে বৃষ্টির জলে,
কলার মোচা ভাসিয়ে দিয়ে।
ছলাৎছলাৎ নৌকা চলে,
কলাপাতার পাল উড়িয়ে।
খড়ের চাল চুইয়ে চুইয়ে,
পথের পরে গড়িয়ে পড়ে।
থৈ-থৈ, থৈ জল ঘুলিয়ে,
হাঁসেরা সব খেলা করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।