মেঘের কাছে চিঠি
- আবদুল্লা আল ফয়সাল ২০-০৪-২০২৪

প্রিয় মেঘ,
প্রযত্নে: নীল আকাশ।

কেমন আছো তুমি ওই নীল আকাশে?
তুমি কি আকাশে থাকো? আকাশে বুকে ভেসে বেড়াও।
আচ্ছা, তোমার কি আমার কাছে আসতে ইচ্ছে করে না।
আমার সাথে বেড়াতে যেতে ইচ্ছে করে না।
ইচ্ছে তোমার ঠিকই হয় কিন্তু পারো না।

এখনও যে বিধাতার কাছে তোমায় চাইতে পারিনি।
এখনও ভাঙ্গা ঘরে সেই রাজকন্যাটা আসেনি।
এখনও যে রত্নগর্ভার দেখে মেলেনি।
যার কোলে তুমি দোল খাবে।
ক্ষিদে পেলে কেঁদে উঠবে।

আর মাত্র কয়েটা বসন্ত। দেখবে ঠিক পেয়ে যাবো!
তারপর মহা আয়োজনে বিধাতার কাছে চেয়ে নেব তোমায়,
তিনি আমাকে নিরাশ করবেন না এই বিশ্বাস রাখি।
তুমি আমার সন্তান হয়ে এই পৃথিবীর আলো-বাতাস স্পর্শ করবে।
শিশু, কিশোর কাল পেরিয়ে যৌবনে কোন নারীর প্রেমে পড়বে।
আমাকে বাবা বলে ডাকবে। কৌতুহলে আমাকে অদ্ভুদ সব প্রশ্ন করবে।
বাবা- আকাশটা এত নীল কেন?
সাগরে এত টেউ উঠে কেন?

ইচ্ছে করে রৌদ্রউজ্জল বিকেলে তোকে নিয়ে হাটতে বের হই।
আমার হাত ধরে হাটবি। রাস্তার ধারে জোড়া শালিক দেখে
আঙ্গুল ছেড়ে দৌড় দিবি। আমিও তোর পেছনে দৌড়াব।

তোকে ভীষণ দেখতে ইচ্ছে করছে। আজ রাতে স্বপ্নে এসো।
তোকে প্রাণ ভরে দেখব। তোর গালে চুমু খাবো।
ইতি:পৃথিবী থেকে তোর বাবা।

তারিখ:২০/০৭/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।